Home Login Register
For  Make Any type of Website and AppYou can Hire me On fiverr, Or my t.me/ajsabbir

সকল এমআরপি পাঁচ বছরের মধ্যে ই-পাসপোর্ট হবে – {source}

Home / Uncategorized / সকল এমআরপি পাঁচ বছরের মধ্যে ই-পাসপোর্ট হবে – {source}

Source buzz › 2 years ago
TechPriyo.Com

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, আগামী পাঁচ বছরের মধ্যে সমস্ত মেশিন রিডেবল পাসপোর্ট (এমআরপি) ধীরে ধীরে ই-পাসপোর্টে রূপান্তরিত করা হবে।

ছবি: Bigstock

সোমবার সংসদে মহিলা আসন-১৩ এর বেগম শামসুন নাহারের অভিনীত প্রশ্নের জবাবে তিনি বলেন, “বিদ্যমান এমআরপিগুলি আগামী পাঁচ বছরের মধ্যে পর্যায়ক্রমে ই-পাসপোর্টে পরিণত করা হবে।”

দক্ষিণ এশিয়ার প্রথম বাংলাদেশ এবং বিশ্বের ১১৯ তম দেশ, ঝুঁকিমুক্ত নিরাপদ ই-পাসপোর্ট চালু করেছে। তবে রূপান্তর না হওয়া পর্যন্ত এমআরপি এবং ই-পাসপোর্ট যৌথভাবে বৈধ থাকবে, তিনি বিএসএসের প্রতিবেদনে জানিয়েছেন।

মন্ত্রী সংসদে বলেছেন, ঢকার তিনটি পাসপোর্ট অফিস-বিভাগীয় পাসপোর্ট এবং ভিসা অফিস ঢাকা, আঞ্চলিক পাসপোর্ট অফিস উত্তরা, এবং আঞ্চলিক পাসপোর্ট অফিস যাত্রাবাড়ি-আগে থেকেই ই-পাসপোর্ট চালু করেছে।

ই-পাসপোর্ট চালু করার অংশ হিসাবে, তিনি বলেছিলেন, এটি ১৮ মাসের মধ্যে সমস্ত বিভাগীয় পাসপোর্ট এবং ভিসা অফিস এবং আঞ্চলিক পাসপোর্ট অফিসগুলিতে ধীরে ধীরে চালু করা হবে।

বাংলাদেশি আবেদনকারীদের জন্য তিনি বলেছিলেন যে পাঁচ বছরের জন্য ৪৮ পৃষ্ঠার ই-পাসপোর্ট দেওয়ার জন্য সরকার যথাযথ, নরমাল, ইমারজেন্সি ও মস্ট ইমারজেন্সি বিভাগের ফি হিসাবে যথাক্রমে ৩,৫০০, ৫,৫০০ এবং ৭,৫০০ টাকা নির্ধারণ করেছে। যদিও এটি ১০ ​​বছরের জন্য ৫,০০০, ৭,০০০ এবং ৯,০০০ এ হবে।

তদ্ব্যতীত, ৬৪ পৃষ্ঠার ই-পাসপোর্টটি পাঁচ বছরের জন্য উল্লিখিত তিনটি বিভাগের জন্য যথাক্রমে ৫,৫০০, ৭,৫০০ এবং ১০,৫০০ টাকায় পাওয়া যাবে। তবে এটি দশ বছরের পাসপোর্টের জন্য ৭,০০০, ৯,০০০ এবং ১২,০০০ টাকায় পাওয়া যাবে।


Source

About Author


Author
Total Post: [21]

Leave a Reply




Comment: (Write Something About This Post..)

Related Posts

Categories

Sikhenin Blog © 2021
Developed by - AJ sabbir