[SEO Tips] খুব দ্রুত সহজেই আপনার সাইট অটোমেটিক ইন্ডেক্স হবে গুগলে।


আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন? আর শিখে নিন এর সাথে থাকলে অবশ্যই ভালো থাকবেন।

আমাদের প্রায় সবারই ওয়েবসাইট আছে তারপর তো মানে নিজেকে প্রকাশের মাধ্যম হলো ওয়েবসাইট, তবে ওয়েবসাইট বানিয়ে সবচাইতে কঠিন বিষয়টা হলো সবার কাছে পাওয়া ওয়েবসাইটটি সবার মাঝে তুলে ধরা!

কারণ আপনি যদি আপনার ওয়েবসাইটটি সবার কাছে পৌঁছে না করতে পারেন তাহলে আপনার ওয়েবসাইটটি রেংকিং করবেনা এবং সবার কাছে জনপ্রিয় হতে পারবে না।

সেজন্য সবচাইতে যেটা বহুল পরিচিত মাধ্যম তাহলে এস ই ও!

এসইওর মাধ্যমে আপনি আপনার ওয়েবসাইটটি সার্চ করে নিয়ে আসতে পারেন এবং সবার প্রয়োজনে তার সার্চ রেজাল্টে তুলে ধরে আপনার ওয়েবসাইটটি জনপ্রিয় করে দিতে পারেন।

তবে সবচাইতে বড় সমস্যা হল আমরা ভালো করে এস ই ও করতে পারি না যার কারণে আমাদের সবগুলো ওয়েবসাইটের কীওয়ার্ড গুগলে ইনডেক্স হয় না। এবং সবার সার্চ রেজাল্টে আসতে পারে না।

আপনার ওয়েবসাইটটি যদি ভালোভাবে এসিও না হয় তাহলে আপনি গুগল অ্যাডসেন্স অ্যাপ্রুভাল পাবেন না। তাই আজকে আমরা শিখব কিভাবে আপনার ওয়েবসাইটটি অটোমেটিক এসইও করে গুগলে ইনডেক্স করাবেন।

আমরা ওয়ার্ডপ্রেস ওয়েবসাইট গুগলে ইনডেক্স করাবো, ওয়াডপ্রেস বর্তমানে বহুল পরিচিত একটি জনপ্রিয় মাধ্যম ওয়েবসাইট তৈরি করার।।

ওয়ার্ডপ্রেস ওয়েবসাইট টি এস করতে হলে আপনাকে প্রথমে একটি প্লাগিন নিতে হবে।, প্লাগিন টি ওয়ার্ডপ্রেস এর এডমিন প্যানেল থেকে পেয়ে যাবেন, নাম গুগোল এক্সএমএল সাইটম্যাপ জেনারেটর। (Google xml Sitemap) প্লাগইনটি ইনস্টল করে এক্টিভ করে নিবেন।

তারপর সেটিং-এ গিয়ে কনফিগারেশন এ ক্লিক করে জাস্ট সেভ করে নিবেন আর কিছু করা লাগবে না। এখন গুগল সার্চ কনসোল থেকে আপনার ওয়েব সাইটটি সাইটম্যাপ এ ক্লিক করে আপনার ওয়েবসাইটের নামের শেষে sitemap.xml অ্যাড করে নিন।

এবার সম্পূর্ণ কাজ শেষ। এখন অটোমেটিক গুগোল থেকে গোল করে আপনার সব পোস্ট গায়ে ওয়াডপ্রেস করে গুগলে অটোমেটিক্যালি 24 ঘন্টার মধ্যে ইন্ডেক্স হয়ে যাবে। আপনাকে আর কিছু করা লাগবে না আপনি শুধু আপনার ওয়েবসাইটটিতে নিয়মিত পোস্ট করবেন আর পোস্টগুলো অটোমেটিক্যালি সার্চ কনসলে ইনডেক্সে গুগোল এ সার্চ রেজাল্টে এড হয়ে যাবে।

Plugin download

তো বন্ধুরা এই ছিল আমাদের আজকের বিষয় পরবর্তী টিপস পেতে আমাদের শিখে নিন এর সাথে থাকুন।

Have any Question or Comment?

2 comments on “[SEO Tips] খুব দ্রুত সহজেই আপনার সাইট অটোমেটিক ইন্ডেক্স হবে গুগলে।

Bujlam na tamn
Please aktu bujiye Blun

Reply

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *