20% off Visit Donegrab.com, For build Mobile apps and Dream website

Day(s)

:

Hour(s)

:

Minute(s)

:

Second(s)

Shop on Donegrab

Visit ezNull forum

বিশ্বের সেরা ১০ জন ধনী ব্যক্তি

by sabbir

}

Apr 19, 2022

হ্যালো বন্ধুরা আশা করি সকলে অনেক ভালো আছেন। আপনাদের কে আমাদের এই সাইটে আমার পক্ষ থেকে জানাই স্বাগতম। আজকের পোস্ট এ আমি আপনাদের সাথে বিশ্বের সেরা ১০ জন ধনী ব্যক্তির লিস্ট এই বিষয় টি নিয়ে কথা বলবো। তো চলুন দেরি না করে পোস্ট টি শুরু করে দেওয়া যাক।

আজকের বিশ্বে, প্রায় সবাই আরও বেশি অর্থ উপার্জন করতে চায়। আর সবাই ভালোভাবে জীবিকা নির্বাহের চেষ্টা করছে এবং এই প্রতিযোগিতায় অনেকেই শীর্ষে উঠেছে। যারা বিশ্বের সবচেয়ে ধনী হয়েছেন তাদের বলা হয় বিলিয়নিয়ার। কিন্তু এই পৃথিবীতে অনেক বিলিয়নিয়ার আছে, আমরা আজ বলব। আজ আমরা বিশ্বের শীর্ষ ১০ বিলিয়নেয়ার সম্পর্কে কথা বলব। বিষয়টা খুব ইন্টারেস্টিং হতে চলেছে তাই পুরো পোস্ট টি পড়ার অনুরোধ রইলো।

আমরা এই আরটিকেল থেকে যা যা জানবো

১০ জন মানুষ এবং শীর্ষ বিলিয়নেয়ারদের র‌্যাঙ্কিং

1. এলন মাস্ক।
2. জেফ বেজোস।
3. বার্নার্ড আর্নল্ট এবং পরিবার।
4. বিল গেটস।
5. মার্ক জুকারবার্গ।
6. ল্যারি এলিসন।
7. ল্যারি পেজ।
8. সের্গেই ব্রিন।
9. ওয়ারেন বাফেট।
10. মুকেশ ধীরুভাই আম্বানি।

ইলন মাস্ক

এই তালিকার ১ম অবস্থানে রয়েছেন ইলন মাস্ক। এলন মাস্ক বিলিয়নিয়ারদের একজন, পেপ্যাল, মাইন্ড, টেসলা এবং স্পেসএক্সের প্রতিষ্ঠাতা। ইলন মাস্কের আনুমানিক সম্পদ $199.8 বিলিয়ন। তিনি একজন উচ্চাভিলাষী প্রতিভা, বুদ্ধিজীবী এবং উদ্ভট প্রযুক্তি, বিলিয়নিয়ার। যিনি যুগান্তকারী আবিষ্কারের মাধ্যমে সমগ্র বিশ্বকে চমকে দিয়েছেন।

জেফ বেজোস

তালিকার দ্বিতীয় স্থানে রয়েছেন জেফ বেজোস। জেফ বেজোস এবং তার ব্র্যান্ড সম্পর্কে আপনারা অনেকেই জানেন যে একজন আমেরিকান ব্যক্তি আমাজন কোম্পানির প্রতিষ্ঠাতা। অ্যাপলের পর অ্যামাজন হল ইতিহাসে এই ধরনের দ্বিতীয় কোম্পানি, যার বাজার মূলধন এক ট্রিলিয়ন।

২০০০ সালে, তিনি Blue Origin Edition নামে আরেকটি কোম্পানি শুরু করেন। এটি একটি মহাকাশ প্রস্তুতকারক এবং মহাকাশ ফায়ার সার্ভিস কোম্পানি? জেফ বেজোসের মোট সম্পদ $191.4 বিলিয়ন। যা তাকে গ্রহের সবচেয়ে ধনী ব্যক্তি করে তোলে।

বার্নার্ড আর্নল্ট এবং পরিবার

বার্নার্ড আর্নল্ট ও পরিবার এই তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে। শীর্ষ বিলিয়নেয়ার বার্নার্ড ইটিন আর্নল্ড একজন ফরাসি পুঁজিপতি, বিনিয়োগকারী এবং শিল্প সংগ্রাহক। বার্নার্ড আর্নল্টের বর্তমান সম্পদের পরিমাণ $175.8 বিলিয়ন মার্কিন ডলার।

বিল গেটস

এই তালিকার চতুর্থ স্থানে রয়েছেন বিল গেটস। বিল গেটস বর্তমানে একজন ব্যবসায়ী এবং সফ্টওয়্যার বিকাশকারী এবং বিনিয়োগকারী হিসাবে বিবেচিত এবং সারা জীবন মানুষ মনে রাখবে। বিল গ্রেটস তার সফটওয়্যারের জন্য মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান। সফটওয়্যার আর্কিটেক্টের সভাপতি মো. 2020 সালে, বিল গেটসের বর্তমান সম্পদের পরিমাণ $129.7 বিলিয়ন মার্কিন ডলার।

মার্ক জুকারবার্গ

এই তালিকায় মার্ক জাকারবার্গ রয়েছেন পঞ্চম স্থানে। বেশিরভাগ মানুষ আজকাল মার্ক জুকারবার্গকে তার সামাজিক নেটওয়ার্ক ফেসবুকের প্রতিষ্ঠাতার কারণে চেনেন। ফেসবুক একটি কোম্পানি হিসেবে কতটা জনপ্রিয় তা আপনারা সবাই জানেন। আমরা প্রায় সবাই প্রতিদিন ফেসবুক ওয়েবসাইট বা অ্যাপ খুলি এবং ব্যবহার করি। মার্ক জুকারবার্গ 2004 সালে তার রুমমেটের সাথে ফেসবুক প্রতিষ্ঠা করেন। বর্তমানে মার্ক জুকারবার্গের মোট সম্পদের পরিমাণ দাঁড়িয়েছে $122.7 বিলিয়ন মার্কিন ডলার।

ল্যারি এলিসন

ষষ্ঠ অবস্থানে আছেন ল্যারি এলিসন। এলিসন একজন আমেরিকান ব্যবসায়ী, ওরাকলের প্রতিষ্ঠাতা এবং সিইও। তার কোম্পানি প্রযুক্তির দিক থেকে বিশ্বের জন্য অনেক সফটওয়্যার তৈরি করেছে। কোম্পানি শুরুর পর থেকে তৃষ্ণা এসেছে অনেকদিন।

2018 সালের ডিসেম্বরে, এলিসা নিজেই কোম্পানির তিন মিলিয়ন শেয়ার কিনেছিলেন। মজার বিষয় হল, ল্যারি এলিসন ইউনিভার্সিটি অফ সাউদার্ন ক্যালিফোর্নিয়াকে 2016 সালে 0.20 মিলিয়ন রেটিং দিয়েছেন। ক্যান্সার চিকিৎসার জন্য ল্যারি এলিসনের বর্তমান মোট সম্পদের পরিমাণ $117.9 মিলিয়ন মার্কিন ডলার।

ল্যারি পেজ

এই তালিকায় সপ্তম অবস্থানে আছেন ল্যারি পেজ। একজন আমেরিকান কম্পিউটার বিজ্ঞানী। 1989 সালে, তিনি Google কোম্পানি শুরু করেন, যা বর্তমানে বিশ্বের বৃহত্তম কোম্পানি। এটি হল Google PageRank-এর অ্যালগরিদম এবং Google সার্চ ইঞ্জিনে উপলব্ধ সৃষ্টি। ল্যারি পেজ 2001 সাল পর্যন্ত গুগলের সিইও ছিলেন। বর্তমান সম্পদের পরিমাণ $116.9 বিলিয়ন মার্কিন ডলার।

সের্গেই ব্রিন

সের্গেই ব্রিন এই তালিকায় অষ্টম স্থানে রয়েছেন। সের্গেই মিখাইলোভিচ ব্রিন একজন আমেরিকান ব্যবসায়ী, ইন্টারনেট উদ্যোক্তা এবং তিনি ল্যারি পেজের সাথে শীর্ষস্থানীয় সার্চ ইঞ্জিন Google-এর সহ-প্রতিষ্ঠা করেন। বর্তমান সম্পদের পরিমাণ $111.8 বিলিয়ন মার্কিন ডলার।

ওয়ারেন বাফেট

এই তালিকায় ওয়ারেন বাফেট রয়েছেন নবম স্থানে। ওয়ারেন এডওয়ার্ড বাফেট একজন আমেরিকান ব্যবসায়ী। একজন সফল বিনিয়োগকারী এবং জনহিতৈষী। বার্কশায়ার হ্যাথাওয়ের চেয়ারম্যান এবং সিইও। বর্তমান সম্পদের পরিমাণ $101.1 বিলিয়ন মার্কিন ডলার।

মুকেশ ধীরুভাই আম্বানি

এই তালিকায় মুকেশ ধিরুভাই আম্বানি রয়েছেন 10 নম্বরে। মুকেশ আম্বানি একজন ভারতীয় ব্যবস্থাপনা পরিচালক এবং রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের বৃহত্তম শেয়ারহোল্ডার, একজন কোটিপতি ব্যবসায়ী।

তো বন্ধুরা আশা করি পোস্ট টি আপনাদের কাছে ভালো লেগেছে। ভালো লেগে থাকলে কিন্তু অবশ্যই কমেন্ট করে জানাবেন। আর এরকম পোস্ট পেতে প্রতিদিন ভিজিট করতে থাকুন আমাদের এই সাইট টি। আবার দেখা হবে পরবর্তী কোনো পোস্ট এ। সে পর্যন্ত সকলে ভালো থাকুন সুস্থ থাকুন। আল্লাহ হাফেয।

Please Share This Article

Read More

Related Posts

ত্বকের যত্ন নিতে করণীয়

ত্বকের যত্ন নিতে করণীয়

হ্যালো প্রিয় ভিজিটর গণ, আশা করি সকলে অনেক ভালো আছেন। আপনাদের কে আমাদের এই সাইটে আমার পক্ষ থেকে জানাই স্বাগতম। আজকের পোস্ট এ আমি আপনাদের সাথে...

এন্ড্রয়েড ফোনের জন্য সেরা ৪ টি ফুটবল গেম

এন্ড্রয়েড ফোনের জন্য সেরা ৪ টি ফুটবল গেম

হ্যালো বন্ধুরা আশা করি সকলে অনেক ভালো আছেন। আপনাদের কে আমাদের এই সাইটে আমার পক্ষ থেকে জানাই স্বাগতম। আজকের পোস্ট এ আমি আপনাদের সাথে এন্ড্রয়েড...

সেরা গেমিং ফোন Nubia Red Magic 7 Pro এর মূল্য ও বাংলা রিভিউ

সেরা গেমিং ফোন Nubia Red Magic 7 Pro এর মূল্য ও বাংলা রিভিউ

হ্যালো বন্ধুরা আশা করি সকলে অনেক ভালো আছেন। আপনাদের কে আমাদের এই সাইটে আমার পক্ষ থেকে জানাই স্বাগতম। আজকের পোস্ট এ আমি আপনাদের সাথে Nubia Red...

Learn More

About the Author

sabbir

Join in

Leave a Comment

0 Comments

Submit a Comment