20% off Visit Donegrab.com, For build Mobile apps and Dream website

Day(s)

:

Hour(s)

:

Minute(s)

:

Second(s)

Shop on Donegrab

Visit ezNull forum

আলিবাবা কি ? (What is Alibaba in Bengali)

by sabbir

}

May 13, 2022


আলিবাবা কি ? What is Alibaba.com in Bengali, আলিবাবা কোন দেশের কোম্পানি এসব বিষয়ে আজকের আর্টিকেলে আমরা জানবো।

আপনি যদি একজন এলোমেলো ব্যক্তিকে জিজ্ঞাসা করেন যে তারা বিশ্বের বৃহত্তম অনলাইন খুচরা বিক্রেতা কী বলে মনে করেন, তারা সম্ভবত অ্যামাজন বলতে পারেন। তারা এমনকি ইবে উল্লেখ করতে পারে। উভয়ই মহান অনুমান, খুব. যাইহোক, প্রকৃতপক্ষে একটি কোম্পানি আছে যেটি এই দুটি দৈত্যের মিলিত হওয়ার মতোই বড়: আলিবাবা।

কিন্তু আলিবাবা কি?

আলিবাবা কি ? (What is Alibaba in Bengali)

আলিবাবা কি

1999 সালে জ্যাক মা নামে একজন ইংরেজি শিক্ষক দ্বারা প্রতিষ্ঠিত, চীনের আলিবাবা বিভিন্ন অস্ত্র সহ একটি বিশাল আন্তর্জাতিক ব্যবসা।

তার মার্কিন সমকক্ষ, Amazon এর মত, আলিবাবা সবকিছুর মধ্যে সামান্য কিছু করে। ইকমার্স, ব্যাঙ্কিং, প্রযুক্তি এবং ক্লাউড কম্পিউটিং হল আলিবাবার কয়েকটি কাজ।

এই আর্টিকেলের মাধ্যমে আপনারা জানতে পারবেন:

  • আলিবাবা কি?
  • আলিবাবা কার জন্য?
  • আলিবাবা কিভাবে ব্যবহার করা যেতে পারে?
  • আলিবাবা কিভাবে Amazon থেকে আলাদা?
  • আলিবাবা ব্যবহার করার ঝুঁকি কি কি?

আলিবাবা কি?

আলিবাবা মূলত অ্যামাজন এবং ইবে-এর মতো একটি পিয়ার-টু-পিয়ার প্ল্যাটফর্ম হিসাবে শুরু করেছিল, যা ব্যবসা-থেকে-ভোক্তাদের (b2c) ব্যবসা-থেকে-ব্যবসায় (b2b) এবং এমনকি ভোক্তা-থেকে-ভোক্তাদের (c2c) সংযোগ করে।

এই ফাংশনগুলি তিনটি পৃথক সাইটে বিভক্ত: c2c-এর জন্য Taobao, b2c-এর জন্য Tmall এবং b2b-এর জন্য আলিবাবা৷

Alibaba

ফ্ল্যাগশিপ সাইট, আলিবাবা, হল আলিবাবা গ্রুপের আন্তর্জাতিক বিজনেস-টু-বিজনেস প্ল্যাটফর্ম। এটি ব্যবসাগুলিকে বিশ্বব্যাপী নির্মাতাদের সাথে সংযুক্ত করে। আলিবাবা ব্যবহার করে, একটি ব্যবসা বাল্ক পণ্য তৈরি করার জন্য একটি প্রস্তুতকারক খুঁজে পেতে পারে এবং সেগুলি তাদের দেশে আমদানি করতে পারে।

অনেক উপায়ে, আলিবাবা অ্যামাজনের বোন সাইট হিসাবে কাজ করে, কারণ আমাজনের অনেক ব্যবসায়ী আলিবাবা থেকে পণ্য ক্রয় করে।

Taobao

Taobao হল বিশ্বের বৃহত্তম ইকমার্স স্টোর, এবং আলেক্সা র‍্যাঙ্ক (উইকিপিডিয়া) অনুসারে 8তম সর্বাধিক পরিদর্শন করা ওয়েবসাইট৷

ভোক্তাদের সাথে ভোক্তাদের সংযুক্ত করে, Taobao Ebay-এর সাথে অনেক মিল শেয়ার করে, যার ফলে ভোক্তারা একে অপরের কাছে পণ্য বিক্রি করতে পারে। 2014 সাল পর্যন্ত, Taobao গর্ব করে এবং 299 মিলিয়ন দৈনিক সক্রিয় ব্যবহারকারীদের কাছে 7 মিলিয়ন ব্যবসায়ী বিক্রি করছে।

Tmall

Tmall (পূর্বে তাওবাও মল) হল “চীনের আমাজন” কারণ, আমাজনের মতো, এটি প্রাথমিকভাবে ব্যবসায়ীদের গ্রাহকদের সাথে সংযুক্ত করে।

Taobao-এর পরে, Tmall হল বিশ্বের দ্বিতীয় বৃহত্তম ই-কমার্স সাইট, বর্তমানে এই লেখার মতো আলেক্সা র‍্যাঙ্ক 4। এটিতে 50,000 টিরও বেশি বণিকদের থেকে 70,000 টিরও বেশি চীনা এবং আন্তর্জাতিক ব্র্যান্ডের বৈশিষ্ট্য রয়েছে৷

সাইটটি 180 মিলিয়ন ক্রেতাদের পরিবেশন করে এবং চীনে ব্যবসা-থেকে-ভোক্তা খুচরা বিক্রেতার 47.6% শেয়ার রয়েছে (উইকিপিডিয়া)।

Aliexpress

প্রথম নজরে, Aliexpress আলিবাবার মতই মনে হয় যে এটি ব্যবসায়ীদের বিদেশী নির্মাতাদের সাথে সংযুক্ত করে। যাইহোক, Alibaba থেকে ভিন্ন, Aliexpress আন্তর্জাতিক বণিকদের পৃথক আইটেম অর্ডার করতে এবং শেষ ব্যবহারকারীদের কাছে ড্রপশিপ করার অনুমতি দেয়।

Aliexpressও বণিকদের পাইকারি পণ্যগুলি খুঁজে পেতে সাহায্য করে – যেমন সেল ফোন কেস, ইলেকট্রনিক্স এবং অন্যান্য পণ্য – উচ্চ-ভলিউম ছাড়ের দামে বিক্রি হয়৷

Alipay

এর পিয়ার-টু-পিয়ার ওয়েবসাইট ছাড়াও, Alibaba-এর নিজস্ব “PayPal” নামও রয়েছে যার নাম Alipay।

Alipay শুধুমাত্র ব্যবহারকারীদের একটি মোবাইল ডিভাইসের মাধ্যমে ট্যাক্সি পরিষেবা এবং সিনেমার টিকিটের মতো জিনিসগুলির জন্য অর্থ প্রদান করতে দেয় না, তবে এটিতে বিনিয়োগের বিকল্পও রয়েছে। এই কারণে, Alipay-এর তহবিল, Yu’e Bao, বিশ্বের দ্রুততম মানি-মার্কেট ফান্ডগুলির মধ্যে একটি (ওয়াল স্ট্রিট জার্নাল)৷

আলিবাবা কার জন্য?

ভোক্তাদের

এখন পর্যন্ত, আলিবাবা প্রাথমিকভাবে একটি ইকমার্স স্টোর (Amazon-এর মতো) যেটি চীনে কাজ করে, প্রধানত তার Taobao এবং Tmall ব্র্যান্ডের মাধ্যমে।

Tmall-এর মাধ্যমে, ক্রেতারা একই ধরনের পণ্য ক্রয় করতে পারে যা তারা অ্যামাজনে খুঁজে পাবে। সৌন্দর্য পণ্য, রান্নাঘর এবং খাবারের পণ্য, খেলনা এবং গেমস, সরঞ্জাম এবং আরও অনেক কিছু Tmall-এ কেনার জন্য উপলব্ধ।

Tmall ও দ্রুত, দু’দিন বা তার কম সময়ে ডেলিভারি অফার করে — অ্যামাজন প্রাইমের মতো।

ব্যক্তিগত লেবেল উত্পাদন

একটি ব্যক্তিগত লেবেল পণ্য হল একটি ভাল বা পরিষেবা যা অন্য কোম্পানি দ্বারা উত্পাদিত হয় এবং একটি ভিন্ন ব্র্যান্ড বা লেবেলের অধীনে পুনরায় বিক্রি হয়। ব্যক্তিগত লেবেল পণ্যগুলির জনপ্রিয় উদাহরণগুলির মধ্যে রয়েছে টার্গেটস মার্কেট প্যান্ট্রি ব্র্যান্ড এবং ওয়ালমার্টের গ্রেট ভ্যালু ব্র্যান্ড।

অনেক তৃতীয় পক্ষের বণিক যারা অ্যামাজনে বিক্রি করেন তারা ব্যক্তিগত লেবেল পণ্য তৈরি করেন যা তারা প্ল্যাটফর্মে বাজারজাত করে এবং বিক্রি করে। Alibaba.com হল পণ্য উৎপাদনের সাথে ব্যবসায়ীদের সংযোগ করার জন্য সর্বোত্তম সাইট।

ড্রপশিপিং

নতুন উদ্যোক্তাদের জন্য যাদের ব্যক্তিগত লেবেল পণ্য তৈরি বা পাইকারি পণ্য কেনার জন্য প্রয়োজনীয় মূলধন নেই, ড্রপশিপিং একটি দুর্দান্ত কম খরচের সমাধান।

একজন ড্রপশিপার তাদের নিজস্ব ব্র্যান্ডের অধীনে একটি প্রস্তুতকারকের পণ্যের বিজ্ঞাপন দেয়। তারপরে, যখন পণ্যটি বিক্রি হয়, তখন বণিক প্রস্তুতকারকের মাধ্যমে পণ্যটির অর্ডার দেয় যারা তারপর তাদের পক্ষে ভোক্তাদের কাছে পাঠায়।

Aliexpress হল প্রাথমিক সাইট ড্রপশিপাররা ব্যবহার করে।

পাইকারি

পাইকারী বিক্রয় হল পৃথক ভোক্তাদের কাছে পুনরায় বিক্রয় করার জন্য বিতরণ স্তরে বাল্ক পণ্য কেনার অনুশীলন।

ব্যক্তিগত লেবেল উৎপাদনের বিপরীতে, পাইকারী বিক্রেতারা তাদের নিজস্ব ব্র্যান্ডের বিপরীতে বিদ্যমান ব্র্যান্ড বিক্রি করে এবং সেগুলি Alibaba এবং Aliexpress উভয়ের মাধ্যমে কেনা যায়।

আলিবাবা কিভাবে ব্যবহার করা যেতে পারে?

এখন যেহেতু আপনি আলিবাবা সম্বন্ধে আরও কিছুটা বুঝতে পেরেছেন, এখানে আপনি কীভাবে আলিবাবা ব্যবহার শুরু করতে পারেন তার একটি দ্রুত নির্দেশিকা রয়েছে। এই উদাহরণে, আমি আপনাকে দেখাব কিভাবে আমাজনে বিক্রি করার জন্য ব্যক্তিগত লেবেল পণ্যের উৎস এবং উত্পাদন করা যায়।

আলিবাবাতে একটি পণ্য এবং প্রস্তুতকারক খোঁজা৷

একবার আপনি আলিবাবাতে (যার আমাজনের অনুরূপ বিন্যাস রয়েছে), আপনার পণ্যের জন্য সরবরাহকারী খুঁজে পাওয়ার দুটি উপায় রয়েছে:

পণ্য অনুসন্ধান. আলিবাবার হোম পেজে, আপনি সার্চ বারে যে আইটেম বা সম্পর্কিত কীওয়ার্ড দিতে চান তা লিখতে পারেন এবং আলিবাবা প্রাসঙ্গিক ফলাফল প্রদর্শন করবে।

উদ্ধৃতির জন্য অনুরোধ (RFQ)। আলিবাবাতে পণ্য অনুসন্ধানের এই পদ্ধতির মধ্যে রয়েছে আপনার তৈরি করা পণ্যের জন্য একটি বিজ্ঞাপন দেওয়া এবং আপনার আলিবাবা অ্যাকাউন্টের মাধ্যমে সরাসরি আপনার সাথে যোগাযোগ করার জন্য আগ্রহী ব্যবসায়ীদের আমন্ত্রণ জানানো। শুধু ‘My Alibaba’ আইকনে ক্লিক করুন, সাবমিট RFQ অপশনটি নির্বাচন করুন এবং তারপর আপনার বিশদ লিখুন এবং জমা দিন। উত্তর প্রায়ই 24 ঘন্টার মধ্যে আসে।

একটি সরবরাহকারীকে জিজ্ঞাসা করার জন্য প্রশ্ন

একবার আপনি একজন সরবরাহকারীর সাথে সংযুক্ত হয়ে গেলে – আপনি তাদের সাথে যোগাযোগ করেছেন বা তারা আপনার সাথে যোগাযোগ করেছেন কিনা – আপনাকে কিছু প্রশ্ন জিজ্ঞাসা করা উচিত। এটি আপনাকে আপনার ভবিষ্যত পণ্য সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য দেয় না, তবে এটি আপনার নতুন সরবরাহকারীর সাথে বিশ্বাসযোগ্যতা স্থাপন করে এবং আপনাকে তাদের যোগাযোগ দক্ষতা বাড়াতে সহায়তা করে।

একটি সরবরাহকারীর উপর যথাযথ অধ্যবসায় সম্পাদন করা

আপনি কিছু সরবরাহকারীর সাথে সম্পর্ক স্থাপন করার পরে (আমি সুপারিশ করছি যে আপনি অন্তত তিন থেকে পাঁচজনের সাথে কথা বলুন, আপনার বিকল্পগুলি খোলা রাখতে) আপনি তাদের প্রমাণপত্র যাচাই করতে চাইবেন।

এটি করার জন্য দুটি মূল পদ্ধতি রয়েছে (প্রকৃত কারখানা পরিদর্শন বাদ দিয়ে)।

1. Alibaba এর বিভিন্ন মার্চেন্ট শংসাপত্রের মাধ্যমে সরবরাহকারীদের যাচাই করা:

আলিবাবাতে সময়ের দৈর্ঘ্য। কত বছর ধরে একজন সরবরাহকারী আলিবাবাতে আছেন।

বাণিজ্য নিশ্চয়তা। আলিবাবার ট্রেড অ্যাসুরেন্স প্রোগ্রাম ক্রেতাদের নিম্নমানের পণ্য এবং দেরিতে (বা অনুপস্থিত) ডেলিভারি থেকে রক্ষা করে। যখন সমস্যা দেখা দেয়, ট্রেড অ্যাসুরেন্স সমস্যাটি তদন্ত করে এবং বিরোধ নিষ্পত্তি করে।

লেনদেনের স্কোর। Alibaba আলিবাবার মাধ্যমে করা লেনদেনের পরিমাণ এবং গুণমানের জন্য একটি “কমলা হৃদয়” গ্রেডিং সিস্টেম ব্যবহার করে। রেটিং অর্ধেক হৃদয় (0 – 2,000 স্কোর) থেকে পাঁচটি সম্পূর্ণ হৃদয় (50,000,000+ স্কোর) পর্যন্ত।

রিভিউ। ক্রেতারা এক থেকে পাঁচ পর্যন্ত একটি স্কেল ব্যবহার করতে পারেন যা তারা অতীতে ব্যবহার করেছেন এমন নির্মাতাদের রেট দিতে পারেন – একজন দরিদ্র; পাঁচটি নিখুঁত হচ্ছে। পর্যালোচনাগুলি আরও তিনটি বিভাগে বিভক্ত: সরবরাহকারী পরিষেবা, অন-টাইম শিপমেন্ট এবং পণ্যের গুণমান৷

প্রতিক্রিয়া হার. একটি সরবরাহকারীর প্রতিক্রিয়া হারের স্কোর হল একটি বার্তা পাওয়ার 24 ঘন্টার মধ্যে প্রেরিত উত্তরগুলির শতাংশ৷

লেনদেন। আলিবাবা সরবরাহকারীর দ্বারা পরিচালিত লেনদেনের মোট ডলার এবং ভলিউম দেয়।

অন-টাইম ডেলিভারি রেট। শতাংশ স্কোর ডেলিভারির তারিখে বা তার আগে আগত লেনদেনের ভাগের প্রতিনিধিত্ব করে।

2. জঙ্গল স্কাউটের সরবরাহকারী ডেটাবেসের মতো একটি টুল ব্যবহার করে সরবরাহকারীদের যাচাই করা:

মোট চালান. সরবরাহকারী ডেটাবেস আপনাকে দেখায় যে কতগুলি চালান আসলে মার্কিন যুক্তরাষ্ট্রে এসেছে৷

মোট গ্রাহক। উপরন্তু, সরবরাহকারী ডেটাবেস আপনাকে দেখতে দেয় যে কতজন গ্রাহক মার্কিন যুক্তরাষ্ট্রে চালান আমদানি করেছেন।

শীর্ষ গ্রাহকদের. ব্র্যান্ড নির্বিশেষে কে মার্কিন যুক্তরাষ্ট্রে পণ্য আমদানি করেছে তা দেখুন। (প্রতিযোগী বা বড় ব্র্যান্ড ব্যবহার করে একই সরবরাহকারীর থেকে পণ্য সোর্সিংয়ের জন্য এটি দুর্দান্ত।)

শিল্পজাত পণ্য. ডাটাবেস একটি সহজে-পঠন পাই চার্টে সরবরাহকারীর তৈরি পণ্যের ধরন প্রদর্শন করে।

চালান ইতিহাস. তারা কত ঘন ঘন মার্কিন যুক্তরাষ্ট্রে পণ্য আমদানি করে তা নির্ধারণ করতে সরবরাহকারীর চালানের ইতিহাস পর্যালোচনা করুন।

চালানের তথ্য. এই তালিকাটি আপনাকে দেখায় কি আমদানি করা হয়েছে, শিপিং কোড(গুলি) ব্যবহার করা হয়েছে, ওজন এবং পরিমাণ।

নমুনা অর্ডার করুন

একটি বিক্রেতার সাথে একটি সম্পর্ক স্থাপন করার পরে, এটি একটি নমুনা অর্ডার করার সময়; এবং নমুনা তিনটি কারণে 100% প্রয়োজনীয়।

প্রথমত, আপনি নিশ্চিত করতে চান যে পণ্যের গুণমান আপনার প্রত্যাশা পূরণ করে।

দ্বিতীয়ত, আপনি দেখতে চান যে পণ্যটি কত দ্রুত তৈরি করা হয় এবং আপনাকে পাঠানো হয়।

অবশেষে, আপনি আপনার সরবরাহকারীর যোগাযোগের ক্ষমতা পর্যবেক্ষণ করতে চান, নিশ্চিত করে যে তারা ঠিক আপনার, আপনার ব্যবসা এবং শেষ পর্যন্ত আপনার গ্রাহকদের কী প্রয়োজন তা বুঝতে পারে।

খরচ হিসাবে, আপনি নমুনা এবং শিপিং আপনাকে প্রায় $50-$100 চালানোর আশা করতে পারেন।

এবং যখন আপনি আপনার নমুনা পাবেন, তখন এটি দেখতে ভুলবেন না এবং যেকোনো সমস্যার জন্য এটি পরিদর্শন করুন। তারপর, যদি আপনি এটি পছন্দ করেন, নিশ্চিত করুন যে আপনি যোগাযোগ করেছেন যে শেষ পণ্যটি আপনার প্রাপ্ত নমুনার মতোই হওয়া দরকার।

পরিবর্তন করা প্রয়োজন হলে, সেই সাথে যোগাযোগ করুন। (যদি আপনার খুব বেশি পরিবর্তনের প্রয়োজন হয় তবে আপনাকে একটি দ্বিতীয় নমুনা অর্ডার করতে হতে পারে।)

সরবরাহকারীর সাথে আলোচনা করুন

একবার আপনি একজন সরবরাহকারী খুঁজে পেলেন যে আপনি কাজ করতে চান এবং যার নমুনা আপনি ঠিক যা খুঁজছেন, আপনাকে তাদের সাথে আলোচনা করতে হবে।

বেশিরভাগ সরবরাহকারীর তাদের মূল্যের মধ্যে 10% পর্যন্ত নড়বড়ে রুম থাকে, তাই আলোচনা করার সময় সবচেয়ে ভাল জিনিসটি হল আপনি যা চান তার থেকে কিছুটা বেশি দামের সাথে উত্তর দেওয়া – তবে এখনও কারণের মধ্যে। আশা করি তারা মাঝখানে কোথাও আপনার সাথে দেখা করবে।

দাম পারস্পরিকভাবে সম্মত হওয়ার পরে, একটি পছন্দের পদ্ধতির মাধ্যমে বিক্রেতার সাথে অর্থ প্রদানের ব্যবস্থা করুন। আমি পেপ্যাল ​​বা আলিবাবা ই-চেকিং/ট্রেড অ্যাসুরেন্স ব্যবহার করার পরামর্শ দিই কারণ উভয় বিকল্পই আপনাকে ক্রেতা হিসেবে রক্ষা করে।

লজিস্টিক এবং শিপিং

অবশেষে, আপনাকে আপনার সরবরাহকারীর সাথে শিপিংয়ের ব্যবস্থা করতে হবে।

কিছু পদ্ধতির জন্য, যেমন এক্সপ্রেস/এয়ার শিপিং, সরবরাহকারী আপনার জন্য এটির ব্যবস্থা করতে পারে। কিন্তু, যদি আপনি সমুদ্রপথে জাহাজে যাওয়ার পরিকল্পনা করেন এবং এটিকে আপনার চূড়ান্ত গন্তব্যে ট্রাক করে থাকেন, তাহলে আপনাকে সাহায্য করার জন্য সম্ভবত একজন লজিস্টিক সমন্বয়কারী নিয়োগ করা উচিত। এই পেশাদাররা আপনাকে বন্ড, কাস্টমস, গুদামজাতকরণ, ট্রাকিং এবং আরও অনেক কিছু পরিচালনা করতে সহায়তা করতে পারে।

আমার অভিজ্ঞতায়, তারা যে ছোট ফি চার্জ করে তার বিনিময়ে আপনি যে দক্ষতা এবং সময় বাঁচিয়েছেন তার জন্য উপযুক্ত।

আলিবাবা কিভাবে আমাজন থেকে আলাদা?

যদিও Amazon এবং Alibaba এর মধ্যে অনেক মিল রয়েছে, সেখানে কিছু বড় পার্থক্য রয়েছে যা আপনার বিবেচনা করা উচিত।

আপনি যদি আন্তর্জাতিক ব্যবসার সাথে কাজ করার জন্য নতুন হন, তবে আলিবাবা এবং চীনা সংস্কৃতি সম্পর্কে আপনার কিছু জিনিস জানা দরকার। এই পার্থক্যগুলি বোঝা আপনার বিক্রেতাদের সাথে যোগাযোগ করার এবং আলোচনা করার ক্ষমতাকে উন্নত করবে, যার ফলে লেনদেনগুলি মসৃণ হবে।

প্রথমত, অনেক বিক্রেতা এবং চীনা সরবরাহকারীদের জন্য স্পষ্ট ভাষা বাধা রয়েছে। যদিও আলিবাবার বেশিরভাগ বিক্রয় প্রতিনিধি ইংরেজি বলতে, পড়তে এবং লিখতে পারেন, তবুও যোগাযোগের ক্ষেত্রে কিছু অসুবিধা হতে পারে, বিশেষ করে ইমেলের মাধ্যমে।

তদ্ব্যতীত, চাইনিজ আনন্দের বিষয়গুলি আলাদা। তারা আপনাকে ইমেলগুলিতে “মধু” বা “প্রিয়” হিসাবে উল্লেখ করতে পারে, যা পুরোপুরি স্বাভাবিক। এবং চীনে সম্মান একটি বড় ব্যাপার। আপনার সরবরাহকারীদের সাথে কথা বলার সময় শ্রদ্ধাশীল হতে ভুলবেন না (সর্বদা একটি ভাল ধারণা, আপনার সরবরাহকারীর অবস্থান নির্বিশেষে!)

কাজের নৈতিকতা এবং ছুটির দিন

চীনে, অনেক শ্রমিক 996 সময়সূচী অনুসারে জীবনযাপন করে, যার অর্থ তারা প্রতি সপ্তাহে ছয় দিন সকাল 9 টা থেকে রাত 9 টা পর্যন্ত কাজ করে। এই 72-ঘন্টা সপ্তাহগুলি 40-ঘন্টা কাজের সপ্তাহে অভ্যস্তদের জন্য তীব্র মনে হতে পারে। যাইহোক, এটি চীনে মোটামুটি সাধারণ।

অন্যদিকে, অনেক চীনা শ্রমিক সারা বছর চারটি বড় সপ্তাহব্যাপী ছুটি নেয়: বসন্ত উৎসব (চীনা নববর্ষ), কিংমিং (টম্ব-সুইপিং ফেস্টিভ্যাল), শ্রম দিবস এবং ড্রাগনবোট উৎসব।

এই চারটি উদযাপনই এক সপ্তাহ বা তার বেশি সময় ধরে চলতে থাকে এবং এই সময়ে চীনের বেশিরভাগ অংশ কাজ করা বন্ধ করে দেয়। এটি আপনার বণিকদের কাছ থেকে যে গতিতে উত্তর গ্রহণ করে, সেই সাথে সীসা এবং শিপিংয়ের সময়কে প্রভাবিত করতে পারে।

স্লো ডাউনকে আরও বাড়িয়ে তুলতে, চীন অক্টোবর থেকে ডিসেম্বর পর্যন্ত অর্ডার দিয়ে পাউন্ডেড হয়।

এটি শুধুমাত্র ব্ল্যাক ফ্রাইডে এবং সাইবার সোমবারের মতো আমেরিকান কেনাকাটার ছুটির জন্য নয়, চীনের “ব্ল্যাক ফ্রাইডে” এর নিজস্ব সংস্করণের জন্যও। এটিকে সিঙ্গেল ডে বলা হয় এবং এটি 11 নভেম্বর পড়ে।

ব্ল্যাক ফ্রাইডে-এর মতো, একক দিবসকে চীনের বছরের সবচেয়ে বড় কেনাকাটার দিন হিসাবে চিহ্নিত করা হয়। একক দিবসের একটি অন্তর্নিহিত সুবিধা হল যে আলিবাবার অনেক পণ্যে ছাড় দেওয়া হয়, অনেকটা ঠিক যেভাবে Amazon তাদের পণ্যে ব্ল্যাক ফ্রাইডে, সাইবার সোমবার এবং প্রাইম ডে-তে ছাড় দেয়।

আলিবাবা ব্যবহার করার ঝুঁকি কি?

আলিবাবা ব্যবহার করার সময় ক্রেতাদের মুখোমুখি হওয়া একমাত্র ভাষা বাধা নয়। যদিও আলিবাবার মার্কেটপ্লেসে স্ক্যাম এড়াতে অনেক নিরাপত্তা প্রোটোকল রয়েছে, তবুও সেগুলি কখনও কখনও ঘটে। এই কারণেই শুধু Alibaba-এর শংসাপত্রের সাথে নয় বরং সরবরাহকারীর উপর চেক আপ করার জন্য সরবরাহকারী ডেটাবেস ব্যবহার করে যথাযথ পরিশ্রম করা গুরুত্বপূর্ণ।

একজন সরবরাহকারী মার্কিন যুক্তরাষ্ট্রে যত বেশি ব্যবসা করেছে (যদি আপনি অবশ্যই একজন মার্কিন ক্রেতা হন), তাদের বিশ্বাস করার সম্ভাবনা তত বেশি।

অধিকন্তু, সরবরাহকারী ডেটাবেস আপনাকে অন্যান্য ব্যবসাগুলি দেখায় যেগুলির সাথে সরবরাহকারী অতীতে কাজ করেছে, যার মধ্যে রয়েছে টার্গেট, ওয়ালমার্ট এবং অ্যামাজন নিজেই।

তাহলে বন্ধুরা, আর্টিকেলটি পড়ার পর আলিবাবা কি বা আলিবাবা কাকে বলে এ বিষয়ে আশা করি জানতে পেরেছেন।

Read More

Related Posts

কালার কাকে বলে? গ্রাফিক্স ডিজাইনার হিসেবে কালার বিষয় জানা অত্যান্ত জরুরি

কালার কাকে বলে? গ্রাফিক্স ডিজাইনার হিসেবে কালার বিষয় জানা অত্যান্ত জরুরি

আজকের এই আর্টিকেলে আমরা জানবো রঙ কাকে বলে? রং হল রঞ্জক পদার্থ। আমাদের চোখের সামনে যা কিছু দেখি সব কিছুই এক একটি রঙ। তবে একজন গ্রাফিক্স...

Learn More

About the Author

sabbir

Join in

Leave a Comment

0 Comments

Submit a Comment