20% off Visit Donegrab.com, For build Mobile apps and Dream website

Day(s)

:

Hour(s)

:

Minute(s)

:

Second(s)

Shop on Donegrab

Visit ezNull forum

এই প্রথম ইউটিউবের ইনকাম প্রকাশ করল গুগল – {source}

by sabbir

}

Feb 13, 2020

অ্যালফাবেটের প্রতিষ্ঠান গুগল, ইউটিউব থেকে ২০১৯ সালের চতুর্থ প্রান্তিকে বিজ্ঞাপনের মাধ্যমে প্রায় ৫ বিলিয়ন ডলার আয় করেছে বলে জানিয়েছে অ্যালফাবেট। যা এই প্রথম প্রকাশ করেছে গুগল।

গুগল-এর মালিকানাধীন প্ল্যাটফর্ম হিসাবে ইউটিউবের প্রায় ১৫ বছরের মধ্যে প্রথমবারের মতো এই সম্পর্কে প্রতিবেদক প্রকাশ করেছে। ২০০৬ সালে গুগল ইউটিউবকে ১.৬৫ বিলিয়ন ডলারের বিনিময়ে কিনেছিল।

বার্ষিক ভিত্তিতে গুগল বলেছে যে ইউটিউব গত বছর ১৫ বিলিয়ন ডলার আয় করেছে এবং গুগলের সমস্ত উপার্জনে প্রায় ১০ শতাংশ অবদান রেখেছিল। এই পরিসংখ্যানগুলি ইউটিউব এর বিজ্ঞাপন ব্যবসায়কে ফেসবুকের আকারের প্রায় এক পঞ্চমাংশ এবং অ্যামাজনের মালিকানাধীন টুইচের চেয়ে ছয়গুণ বেশি বড় করে তোলেছে।

আলাদাভাবে গুগল বলেছে যে, ইউটিউব এর প্রিমিয়াম (বিজ্ঞাপন মুক্ত ইউটিউব) এবং মিউজিক প্রিমিয়ামে আরোও ২০ মিলিয়নেরও বেশি গ্রাহক রয়েছে, পাশাপাশি এর টিভি পরিষেবাতে ২ মিলিয়নেরও বেশি গ্রাহক রয়েছে।

অ্যালফাবেট বলছে যে এই পণ্যগুলি থেকে আয় অন্যান্য বিভাগে বান্ডিল করা হয়, যা গত প্রান্তিকে $৫.৩ বিলিয়ন ডলার করেছে এবং এতে পিক্সেল ফোন এবং গুগল হোম স্পিকারের মতো হার্ডওয়্যারও রয়েছে।

সামগ্রিকভাবে অ্যালফাবেট ২০১৯ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত ৪৬ বিলিয়ন ডলার আয় করেছে যা ২০১৮ সালের তুলনায় ১৭% বেশি এবং এর প্রায় ১০.৭ বিলিয়ন ডলার ভাল হয়েছে বলেও জানিয়েছে সংস্থাটি।

Source

Read More

Related Posts

Learn More

About the Author

sabbir

Join in

Leave a Comment

0 Comments

Submit a Comment