20% off Visit Donegrab.com, For build Mobile apps and Dream website

Day(s)

:

Hour(s)

:

Minute(s)

:

Second(s)

Shop on Donegrab

Visit ezNull forum

কিভাবে গুগল থেকে কপিরাইট ফ্রি ইমেজ ডাউনলোড করবেন – {source}

by sabbir

}

Feb 15, 2020

তথ্যপ্রযুক্তির এই যুগে আমাদের মধ্যে কম-বেশি অনেকেই অনলাইন ক্যারিয়ার এর সাথে যুক্ত আছি।অনেকে ইউটিউব এর সাথে যুক্ত, আবার অনেকে নিজের লেখালেখিকে পেশা হিসেবে ব্যবহার করে ব্লগিং বা কনটেন্ট রাইটিং করছেন। আর এগুলো যেহেতু অনলাইনের সাথে সরাসরি জড়িত তাই বেশিরভাগ ক্ষেত্রে অনেক আইনি জটিলতা দেখা দেয়।

যেমন ইমেজ কপিরাইট, ওয়েবসাইট প্রাইভেসি, সিকিউরিটি ইত্যাদি। আজ আমি ইমেজ কপিরাইট সম্পর্কে কিছু ধারণা দিবো। কিভাবে গুগল থেকে অনায়াসে যেকোনো কপিরাইট মুক্ত ইমেজ ডাউনলোড করা যায় এবং সেই ইমেজ গুলো যেকোনো জায়গায় ব্যাবহার করা যায়। তো চলুন কথা না বাড়িয়ে জেনে নেয়া যাক:-

প্রথমেই আপনাকে মোবাইল বা কম্পিউটারের যেকোনো ব্রাউজার ওপেন করে গুগলে যেতে হবে এবং যেকোনো একটি বিষয় সম্পর্কে সার্চ দিতে হবে। আপনি চাইলে গুগলে ইমেজ দিয়েও সার্চ করতে পারেন

কিভাবে গুগলে ইমেজ দিয়ে সার্চ করতে হয়

এরপর সার্চ রেজাল্টের উপরে ইমেজ এ ক্লিক করতে হবে। এখন আপনি সার্চ রেজাল্টে যে ইমেজ গুলো দেখছেন সেগুলোর কোনটি কপিরাইট যুক্ত,আর কোনটি কপিরাইট মুক্ত আপনি বুঝতে পারবেন না। আর এই জন্যই এখান থেকে যেকোনো ইমেজ ডাউনলোড করা ঝুঁকিপূর্ণ হবে, বিশেষ করে যদি আপনি ব্লগিং বা ইউটিউবিং এ যুক্ত থাকেন।

কপিরাইট মুক্ত ইমেজ এই জন্য এখন ডান দিকে Setting এ ক্লিক করতে হবে। Setting এ ক্লিক করার পর নিচে অনেকগুলো অপশন চলে আসবে যার থেকে Advanced Search অপশনটি সিলেক্ট করতে হবে। এটি অন করার পর অনেক গুলো অপশন দেখা যাবে যার থেকে আপনাকে একদম নিচে একটি অপশন দেখা যাবে Usage Right। সেখান থেকে Free to use,share or modify, even commercially অপশনটি সিলেক্ট করতে হবে। সিলেক্ট করার পর যেই ইমেজ গুলো সার্চ রেজাল্টে দেখাবে , এগুলোর সব ফ্রীতেই যেকোনো কাজে ব্যবহার করা যাবে।

আর এভাবেই আপনি খুব সহজেই যেকোনো ইমেজ গুগল থেকে কপিরাইট মুক্ত ফ্রি ডাউনলোড করতে পারবে

সৌজন্যে: it-kothon.com

Source

Read More

Related Posts

Learn More

About the Author

sabbir

Join in

Leave a Comment

0 Comments

Submit a Comment