20% off Visit Donegrab.com, For build Mobile apps and Dream website

Day(s)

:

Hour(s)

:

Minute(s)

:

Second(s)

Shop on Donegrab

Visit ezNull forum

নিউইয়র্ক টাইম স্কোয়ারে করোনাভাইরাস সম্পর্কে পরামর্শ দিচ্চে রোবট – {source}

by sabbir

}

Feb 12, 2020

করোন ভাইরাস ছড়িয়ে পড়তে চিন্তিত? পাঁচ ফুট লম্বা (১.৫ মিটার) প্রোমোবোট আপনার স্বস্তির কারণ হতে পারে।

ছবি: ইন্টারনেট থেকে সংগৃহীত

নতুন ভাইরাস সম্পর্কে তথ্য সরবরাহ করতে সহায়তার জন্য একটি বন্ধুত্বপূর্ণ মুখের রোবট সোমবার থেকে নিউইয়র্ক টাইমস স্কোয়ারে ঘুরেছে।

কৌতূহলী পথচারীরা রোবটের বুকের সাথে সংযুক্ত একটি আইপ্যাডের টাচ স্ক্রিনে তাদের মনে থাকা করোনাভাইরাস সম্পর্কিত প্রশ্নের উত্তর পেতে পারেন এমনকি মেশিনের সাথে কথোপকথন করতে পারেন।

প্রোমোবট নামে পরিচিত এই রোবটটি একদল রাশিয়ান ও ফিলাডেলফিয়া ভিত্তিক স্টার্টআপ প্রতিষ্ঠান তৈরি করেছে যারা ব্যাবসায়ের উদ্দেশ্যে স্বায়ত্তশাসিত পরিষেবা রোবট তৈরি করে।

সংস্থার চিফ বিজনেস ডেভলপমেন্ট অফিসার ওলেগ কিভোরকুৎসেভ রয়টার্সকে বলেছেন, “করোনভাইরাস লক্ষণ সনাক্ত করার জন্য আমরা একটি বিশেষ সফ্টওয়্যার তৈরি করেছি।”

আমরা বুঝতে পারি যে এই সমস্যাটি কীভাবে গুরুত্বপূর্ণ, লোকেরা কীভাবে নার্ভাস হয়, লোকেরা এগুলি ভয় পায়। তবে তারা যদি কয়েকটি সাধারণ জিনিস বুঝতে পারি উদাহরণস্বরূপ: করোনভাইরাসের কী কী লক্ষণ রয়েছে, তাদের এটি প্রতিরোধ করার জন্য তাদের কী করা উচিত, এই প্রশ্নগুলির উত্তর জানলে সবাই উপকৃত হবে।

এটি জিজ্ঞাসা করে যে কোনও ব্যক্তির যেমন জ্বরের সাধারণ লক্ষণ রয়েছে এবং সেই ব্যক্তিকে টাচ স্ক্রিনে “হ্যাঁ” বা “না” অপশনে ক্লিক করতে হবে, এর পরে তারা যদি কোনও নম্বর না বেছে নেয় তবে তারা একটি আশ্বাসজনক বার্তা পাবে।

লন্ডন থেকে নিউইয়র্ক সফররত তারা হেলি বলেছিলেন, “এই জিনিসটি খুব চালাক। এটি সত্যিই, সত্যিই চতুর।”

অন্যরা এত সহজে মুগ্ধ হননি। স্কটল্যান্ডের থমাস ম্যাকএলিন্ডেন বলেছিলেন, “কিছুটা মানসিক।”

Source

Read More

Related Posts

Learn More

About the Author

sabbir

Join in

Leave a Comment

0 Comments

Submit a Comment